1. admin@dainikmanobadhikarsangbad.com : admin :
ডুমুরিয়ায় সড়কের কার্পেটিং কাজ পরিদর্শনে নারায়ণ চন্দ্র চন্দ এমপি: দ্রুত কাজ সমপন্ন করতে নির্দেশ - দৈনিক মানবাধিকার সংবাদ
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ| ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| বুধবার| দুপুর ২:৩০|

ডুমুরিয়ায় সড়কের কার্পেটিং কাজ পরিদর্শনে নারায়ণ চন্দ্র চন্দ এমপি: দ্রুত কাজ সমপন্ন করতে নির্দেশ

মোঃ আক্তারুজ্জামান লিটন // খুলনা ব্যুরো।।
  • Update Time : সোমবার, এপ্রিল ১৮, ২০২২,
  • 471 Time View

ডুমুরিয়া উপজেলার কাঁঠালতলা বাজার থেকে মাগুরখালী ইউনিয়ন পরিষদ সড়কের ৩.৭০ কিলোমিটার কার্পেটিং কাজ পরিদর্শন করেছেন স্থানীয় সংসদ সদস্য নারায়ন চন্দ্র চন্দ এমপি।

রোববার সকালে সরেজমিনে কাজ পরিদর্শন কালে তিনি কাজের গুনগত মান সন্মত ভাবে করতে নিদর্শনা দেন ঠিকাদারি প্রতিষ্ঠান সহ সংশ্লিষ্ট দপ্তরের কতৃপক্ষকে।
শিডিউল মোতাবেক দ্রুত কাজ সম্পন্ন করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চলতি অর্থ বছরে গ্রামীণ সড়ক মেরামত ও সংরক্ষণ প্রকল্পের আওতায় ডুমুরিয়ায় উপজেলার কাঁঠালতলা বাজার আরএইচডি-কপিলমুনি জিসি ভায়া শিবনগর বাজার এন্ড মাগুরখালী ইউপি সড়কের ডুমুরিয়া অংশের কদমতলা বাজার হতে শিবনগর বাজার পর্যন্ত ৩.৭০ কিলোমিটার কাজ শুরু করে রাকা এন্ড রফিকুল জেভি নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। যার প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৭০লাখ ৩৮ হাজার ৯১৯ টাকা। কিন্ত কাজের ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে নিম্ম মানের সামগ্রী ব্যবহারের অভিযোগ ওঠে।

স্থানীয় এলাকাবাসীর সাথে কথাবলে জানা যায়,গত বছর শেষের দিকে কাজ শুরু হলে নিম্মমানের পুরাতন ইটের খোয়া এবং কার্পেটিং এর রাবিশ দিয়ে রাস্তা সংস্কার কাজ শুরু করে ঠিকাদারী প্রতিষ্ঠান। রাস্তায় বিটুমিন দেয়ার আগে রাস্তার ধুলাবালি পরিস্কার এবং পরিমান মত প্রাইম কোট না দিয়ে তার উপর কার্পেটিং করা হচ্ছে।

বিষয়টি নিয়ে এলাকার সাধারণ মানুষের অভিযোগের প্রেক্ষিতে স্থানীয় সংসদ সদস্য নারায়ন চন্দ্র চন্দ গত রোববার উপজেলা প্রকৌশলীকে রাস্তার কাজ সাময়িক ভাবে বন্ধ রাখার নির্দেশ দিয়ে আজ সোমবার সরেজমিনে কাজের মান পরিদর্শনে যান। এ সময়ে সেখানে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর খুলনার নির্বাহী প্রকৌশলী মোঃ কামরুজ্জামান ,ডুমুরিয়া উপজেলা প্রকৌশলী মোঃ রবিউল ইসলাম প্রমূখ।

এ বিষয়ে স্থানীয় সংসদ সদস্য নারায়ন চন্দ্র চন্দ বলেন, কিছু কিছু স্থানে কাজের মান বেশ খারাপ পরিলক্ষিত হয়েছে। যে কারণে ওই সকল স্থানসহ সামগ্রীক ভাবে রাস্তার অসাপ্ত কাজের মান যাতে ভাল হয় সেদিকে নজর দিতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছি। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার ডুমুরিয়াসহ সারাদেশে যে ব্যাপক উন্নয়ন করে চলেছেন তা যেন ম্লান না হয় সেদিকে সবাইকে নজর দিতে হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © প্রকাশক কতৃক সর্বস্বত্ব সংরক্ষিত -২০২২

You cannot copy content of this page