1. admin@dainikmanobadhikarsangbad.com : admin :
তালায় বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত:: - দৈনিক মানবাধিকার সংবাদ
২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ| ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ| শরৎকাল| বুধবার| সন্ধ্যা ৭:০৪|
শিরোনামঃ
তালায় যুবলীগের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে দোয়া অনুষ্ঠিত:: ইউপি চেয়ারম্যান আজিজুলের বিরুদ্ধে মিথ্যাচারের প্রতিবাদ সমাবেশ রামগড়ে উপজেলা প্রশাসনের আয়োজনে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত খাগড়াছড়িতে ফারিয়ার প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত খাগড়াছড়ি প্রতিনিধি : মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান প্রদর্শন করা আমাদের সকলের দায়িত্ব : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী তালা নব নির্মিত অফিসার্সক্লাব উদ্বোধন করলেন এমপি মুস্তফা লুৎফুল্লাহ তালায় ১৯৪ পূজা মন্ডপে সরকারি অনুদান বিতরণ প্রতি মন্ডপে থাকছে সিসি ক্যামেরা! দুর্গাপূজায় নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ কর্মকর্তাদের প্রতি নির্দেশ আইজিপির সেনাবাহিনীর বহরে যুক্ত হলো দ্বিতীয় Casa C-295W ট্রান্সপোর্ট এয়ারক্রাফট। পঞ্চগড়ে নৌকা ডুবে নারী-শিশুসহ ২৪ জনের মৃত্যু

তালায় বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত::

মানবাধিকার ডেক্সঃ
  • Update Time : বৃহস্পতিবার, আগস্ট ১৮, ২০২২,
  • 162 Time View

বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি’

এই শ্লোগানকে সামনে রেখে – বিট পুলিশিং কর্মকর্তা এএসআই মামুন এর উদ্যোগে সাতক্ষীরা তালায় বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৮ আগষ্ট) বিকেল ৪ টার সময় তালা উপজেলা শ্রমিক লীগের সভাপতি জনাব মোঃ সেলিম হোসেন এর সভাপতিত্বে ফ্রি হুইলার ইজিবাইক মোটরসাইকেল শ্রমিকদের সাথে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। তালা উপজেলার শিল্পকলা একাডেমির হলরুমে সমাবেশটি অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু জিহাদ ফকরুল আলম খান। এবং শ্রমিকদের পক্ষে মুখ্য আলোচক হিসাবে উপস্থিত ছিলেন তালা উপজেলার সম্মানিত ভাইস চেয়ারম্যান জনাব সরদার মশিয়ার রহমান।

অফিসার ইনচার্জ বলেন তালা উপজেলা ব্যাপী এসব নিরীহ শ্রমিকদের অবাধ বিচরণ আছে। পাশাপাশি সীমান্তবর্তী জেলাগুলোতেও তারা অনেক সময় যায়। মহামান্য হাইকোর্টের নির্দেশনার আলোকে শ্রমিকদের এসব গাড়ি চালানোর বিষয়ে প্রয়োজনীয় আইনী দিকনির্দেশনা প্রদান করা হয়।পত্রিকান্তরে প্রতিদিন এসব নিরীহ শ্রমিকদের রাস্তাঘাটে দুর্ঘটনায় পতিত হয়ে মৃত্যুবরণ হওয়ার দুঃসংবাদ পাওয়া যায়। একটি দুর্ঘটনা শুধু একটি জীবন কেড়ে নেয় না এই জীবনের সাথে সংশ্লিষ্ট পরিবারটি সারা জীবনের জন্য পঙ্গু হয়ে যায়। এসব স্পর্শকাতর বিষয় নিয়ে তাদের উদ্দেশ্যে প্রয়োজনীয় দিকনির্দেশনা মূলক বক্তব্য প্রদান করা হয়। শ্রমিক নেতৃবৃন্দকে আগামী সাত দিনের মধ্যে শ্রমিক কমিউনিটি পুলিশিং প্রবর্তনের প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করা হয় এবং সংগঠিত শ্রমিক কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে ভবিষ্যতে শ্রমিকদের আইনানুগ সহযোগিতা প্রদান করা হবে। পাশাপাশি মাদক সংশ্লিষ্টতা সহ বিভিন্ন ধরনের অসামাজিক কর্মকান্ডে লিপ্ত অপরাধী শ্রমিক ইউনিটে তারা রাখবেন না মর্মে শ্রমিক এবং নেতৃবৃন্দ অঙ্গীকারাবদ্ধ হন। তালা উপজেলা ব্যাপী একটি পরিচ্ছন্ন, শৃঙ্খলিত তথা একটি আদর্শ শ্রমিক টিম গঠন করা হবে মর্মে উক্ত সভায় শ্রমিক নেতৃবৃন্দ দীপ্ত প্রত্যয় জ্ঞাপন করেন।

এছাড়া বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠানের মাধ্যমে আমরা আইনশৃঙ্খলা সম্পর্কে ধারণা পাই। বিট পুলিশিং কর্মকর্তার উদ্যোগে সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখা সহ চুরি, ডাকাতি, জঙ্গি, সন্ত্রাস, মাদকের আগ্রাসন, বাল্যবিবাহ, ইভটিজিং, মোবাইল ডিভাইসের অপব্যবহার মোবাইল অ্যাপস এ জুয়া খেলা ইত্যাদি বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড প্রতিরোধের বিষয়ে ধারণা পাওয়া যায় । ও পুলিশের সেবা আরও গতিশীল ও কার্যকরের লক্ষ্যে জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রমসহ কমিউনিটি পুলিশের ন্যায় বিট পুলিশিংয়ের ফলে এলাকার অপরাধী এবং অপরাধের প্রকৃতি সম্পর্কে দ্রুত বিস্তারিত জানা যায়। পাশাপাশি স্থানীয় বাসিন্দাদের সঙ্গে পুলিশের বন্ধুত্বপূর্ণ মনোভাব সৃষ্টি হয়। পুলিশের জন্য এলাকার বিভিন্ন বিষয়ে তথ্য জানাসহ অপরাধ দমন সহ সহজে রহস্য উৎঘাটন করা যাবে।

এসময় উপস্থিত ছিলেন গণ্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিক ও তালা উপজেলা সকল শ্রমিক বৃন্দ,

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © প্রকাশক কতৃক সর্বস্বত্ব সংরক্ষিত -২০২২