1. admin@dainikmanobadhikarsangbad.com : admin :
তালায় ১০০ ভূমিহীন ও গৃহহীন পরিবার পেলেন জমিসহ বাড়ী - দৈনিক মানবাধিকার সংবাদ
২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ| ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ| শরৎকাল| রবিবার| রাত ১২:৪১|

তালায় ১০০ ভূমিহীন ও গৃহহীন পরিবার পেলেন জমিসহ বাড়ী

স্টাফ রিপোর্টার ::
  • Update Time : বৃহস্পতিবার, জুলাই ২১, ২০২২,
  • 139 Time View

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া জমিসহ স্বপ্নের বাড়ি পেলেন আশির্ধো আমির আলী।

দিন শেষে রাতে আর রাস্তার পাশে গাছতলায় ছাপড়া ঘরে আর থাকতে হবে না। এখন থেকে নিজ পাকা ঘরে থাকতে পারবো। শুধু ঘরই নয়,সাথে নিজের নামে দুই শতক জমিও। জীবনের শেষ প্রান্তে এসে ইটের ঘরে থাকতে পারব। জমিসহ ইটের একখানা নতুন ঘর পাব। যা তিনি স্বপ্নেও কল্পনা করতে পারেন নি। ঘর পেয়ে তিনি ভীষণ খুশি হয়েছেন।

প্রধান মন্ত্রীর উপহারের ঘর পেয়ে কথা গুলো বলছিলেন সাতক্ষীরা তালা,উপজেলার খলিলনগর ইউনিয়নের প্রসাদপুর গ্রামের ভূমিহীন ও গৃহহীন হতদরিদ্র আশির্ধো আমির অলী সরদার(৮২)। তার মত তালা উপজেলায় আরো ১০০ ভূমিহীন ও গৃহহীন পরিবার পেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া স্বপ্নের বাড়ি।

২১ জুলাই বৃহস্পতিবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আশ্রায়ণ-২ প্রকল্পের তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপের ঘর ও জমির দলিল হস্তান্তর অনুষ্ঠানের উদ্বোধন করেন। বর্ণ্যাঢ্য আযোজন উদ্বোধন অনুষ্ঠানটি গণভবন থেকে সরাসরি সম্প্রচার ভিডিও প্রজেক্টের মাধ্যমে তালা শিল্পকালা একাডিমেতে দেখানো হয়।

প্রধানমন্ত্রীর উদ্বোধন অনুষ্ঠান শেষে তালা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার এর সঞ্চলনায় তালা শিল্পকলা একাডেমির হল রুমে সাতক্ষীরা জেলা প্রশাসক মোঃ হুমায়ুন কবিরের সভাপতিত্বে ঘর ও জমির দলিল হস্তান্তর উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়।আলোচনা শেষে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ১০০ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘর ও জমির দলিল হস্তান্তর করেন সাতক্ষীরা-১(তালা-কলারোয়া)আসনের সংসদ সদস্য এ্যাডঃ মুস্তফা লুৎফুল্লাহ।

অনুষ্ঠানে বিশেষে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, উপজেলা নির্বাহী অফিসার প্রশান্ত কুমার বিশ্বাস কুমার বিশ্বাস, সহকারী কমিশনার ভূমি মোঃ রুহুল কুদ্দুস, উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ নুরুল ইসলাম,উপজেলা ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মুর্শিদা পারভীন পাপড়ী, তালা থানার ওসি (তদন্ত) মোঃ আবুল কালাম আজাদ, সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন জোয়াদ্দার, শহীদ মুক্তিযোদ্ধা কলেজের অধ্যক্ষ ও জেলা বাকসীস এর সভাপতি মোঃ এনামুল ইসলাম, মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ মোঃ আব্দুর রহমান, পল্লিবিদ্যুৎ এর এজিএম লিটন চন্দ্র দে, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ওবায়াদুল হক, উপজেলা প্রকৌশলী রথীন্দ্র নাথ হালদারসহ উপজেলার সকলস্তরের কর্মকর্তাবৃন্দ, সকল ইউপি চেয়ারম্যান ,সাংবাদিকবৃন্দসহ উপকারভোগীরা।

মুজিব শতবর্ষ উপলক্ষে অগ্রাধিকার আশ্রায়ণ-২ প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসাবে তালা উপজেলার ১০০টি ভ‚মিহীন পরিবারের জন্য দ্বিকক্ষ বিশিষ্ট সেমিপাকা ঘর নির্মাণ করা হয়েছে। প্রতিটি পরিবারের জন্য দুই শতক জমিসহ ঘরের দুইটি কক্ষ, সংযুক্ত রান্নাঘর, সামনে খোলা বারান্দা ও টয়লেট রয়েছে।
এ ১০০টি পরিবারের মধ্যে খলিলনগর ইউনিয়নে ৪২ জন, সরুলিয়া ইউনিয়নে ২১ জন,ইসলামকাটি ইউনিয়নে ১৮ জন, তেঁতুলিয়া ইউনিয়নে ৯ জন ভ‚মিহীন পাবেন এই নতুন ঘর। ‘মুজিববর্ষে কেউ গৃহ ও ভূমিহীন থাকবে না’- প্রধানমন্ত্রীর এই ঘোষণা বাস্তবায়নে তালা উপজেলায় ১০০ জন গৃহ ও ভূমিহীন পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহারের ঘর।
এর আগে উপজেলায় আরো ২১০ জন গৃহহীন পরিবার পেয়েছে এই ঘর।তালা উপজেলায় সর্বমোট ৩১০ জন গৃহ ও ভূমিহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের ঘর হস্তান্তর করা হয়েছে বলেও জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © প্রকাশক কতৃক সর্বস্বত্ব সংরক্ষিত -২০২২