1. admin@dainikmanobadhikarsangbad.com : admin :
বোয়ালমারীতে সংবাদ সংগ্রহ করতে গিয়ে সাংবাদিক লাঞ্ছিত শেখর ইউপি চেয়ারম্যানকে বয়কট ঘোষণা - দৈনিক মানবাধিকার সংবাদ
৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ| ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ| শরৎকাল| সোমবার| রাত ১১:১১|

বোয়ালমারীতে সংবাদ সংগ্রহ করতে গিয়ে সাংবাদিক লাঞ্ছিত শেখর ইউপি চেয়ারম্যানকে বয়কট ঘোষণা

নিউজ ডেস্কঃ
  • Update Time : মঙ্গলবার, জুলাই ২৬, ২০২২,
  • 149 Time View

 

ফরিদপুরের বোয়ালমারীতে সংবাদ সংগ্রহ করতে গিয়ে তিন সাংবাদিককে লাঞ্ছিত হওয়ার ঘটনায় সংবাদ সম্মেলন করা হয়। সংবাদ সংগ্রহ করতে গিয়ে লাঞ্ছিত হওয়া সংবাদিক হলেন, সাপ্তাহিক মানব দর্পণ পত্রিকার সম্পাদক তারিকুল ইসলাম, দৈনিক ভোরের দর্পণ প্রতিনিধি এস এম রুবেল, দৈনিক বাংলাদেশ সংবাদ মুকুল কুমার বোস।

সূত্রে জানা যায়, উপজেলার শেখর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান মো. কামাল আহমেদ নির্বাচিত হওয়ার পরে তার ইউনিয়ন পরিষদের বিভিন্ন প্রকার অনিয়ম দূর্নীতির আখড়া বেড়েই চলছে। সোমবার বেলা ১২টায় এমন সংবাদ সংগ্রহ করতে গেলে তার লোকজন দিয়ে সাংবাদিকদের লাঞ্ছিত করেন।

শেখর ইউনিয়নের সেবা বঞ্চিত লোকজন বলেন, চেয়ারম্যান মো. কামাল আহমেদ তার ব্যাক্তিগত অফিস সহস্রাইল বাজারে। ইউনিয়ন পরিষদের সকল স্টাফ তার সে অফিসে কাজ করেন। নিজ এলাকার ৫-৬ টি গ্রামের ৮-৯ হাজার মানুষকে খুশি করতে পরিষদের কার্যালয় সরিয়ে নিয়েছেন তিনি । সহস্রাইলের অবস্থান ইউনিয়নের শেষপ্রান্তে হবার কারণে অন্য প্রান্তের মানুষের সেবা পেতে দূর্ভোগ পোহাতে হচ্ছে। এতে ২৩ গ্রামের ৩০-৩৫ হাজার মানুষ চরম দূর্ভোগে পড়েছে। শেখর ইউনিয়নের সেবা বঞ্চিত মানুষের এসব তথ্য আনতে তিন সাংবাদকর্মী তার সেই ব্যাক্তিগত সহস্রাইল অফিসে যায়। সেই ব্যাক্তিগত অফিসে ইমরান নামে এক কেয়ারটেকার বলেন, চেয়ারম্যান অফিসে নেই, বসেন ফোন দিচ্ছি আসছে। কিছুক্ষণ পরে চেয়ারম্যান ৫-৬টি মোটরসাইকেলে ১০-২৫ জন লোক নিয়ে ব্যক্তিগত অফিসের সামনে এসে বলেন, সাংবাদিকরা বাইরে আসেন। তখন তারা বাইরে আসেলে শেখর ইউনিয়নের চেয়ারম্যান মো. কামাল আহমেদ সঠিক তথ্য না দিয়ে তার সাথে থাকা ক্যাডার বাহিনী লেলিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রকার হুমকি -ধামকি ও গায়ে ধাক্কা দিয়ে বলেন, চাঁদা দাবী করতে এসেছো! চেয়ারম্যানসহ তার সাথে থাকা ওই ব্যক্তিরা সাংবাদিকদের অবরুদ্ধ করে আটকিয়ে রেখে বিভিন্ন প্রকার হেনস্তা করে তাদের নামে চাঁদাবাজির মামলা দিবে বলে হুমকি দেয়।

এ ঘটনার পরে বোয়ালমারী উপজেলার সকল সাংবাদিকরা এ ঘটনায় তিব্র নিন্দা জানিয়েছেন। অভিযুক্ত ব্যক্তিদের বিচারের দাবী করে, সোমবার রাত সাড়ে আটটায় বোয়ালমারীতে পৌরসভার মেয়র ও যুগান্তর প্রতিনিধি সেলিম রেজা লিপন মিয়ার সভাপতিত্বে সাংবাদিক কনফারেন্স করেন। এসময় বক্তারা বলেন, শেখর ইউনিয়ন চেয়ারম্যান কামাল আহমেদ এ বিষয়ে সাংবাদিকদের কাছে ক্ষমা না চাইলে বোয়ালমারীর সাংবাদিকরা তাকে বয়কট ঘোষণা করেন।

এসময় সেখানে উপস্থিত ছিলেন, বোয়ালমারী বার্তা সম্পাদক অ্যাড. কোরবান আলী, বাংলাদেশ প্রতিদিন প্রতিনিধি অধ্যক্ষ লিয়াকত হোসেন লিটন, সমকাল প্রতিনিধি কাজী আমিনুল ইসলাম, দৈনিক আজকাল প্রতিনিধি আনোয়ার হোসেন, ভোরের ঢাক প্রতিনিধি রেজাউল করিম, সকালের সময় প্রতিনিধি মো. জাকির হোসেন, ঢাকা টাইমস প্রতিনিধি আমীর চারু বাবলু, বাংলা টিভি ও আমাদের সময় প্রতিনিধি মুস্তাফিজুর রহমান সুমন, কালেরকন্ঠ প্রতিনিধি নুর ইসলাম, যমুনা টেলিভিশন ও মানবকন্ঠ প্রতিনিধি মুহাব্বত জান চৌধুরী, মানব দর্পণ পত্রিকার প্রকাশক মো. মুকুল শরীফ, চ্যানেল এস প্রতিনিধি ইলিয়াস মোল্যা, দৈনিক সংগ্রাম প্রতিনিধি ও প্রেসনিউজ ২৪ ডটকম এর জেলা প্রতিনিধি মো: রফিকুল ইসলাম, বাংলাদেশের আলো প্রতিনিধি শাহরিয়া ইসলাম রনি, প্রথম ডাক ২৪ প্রতিনিধি সরোয়ার মোল্যা প্রমুখ।
বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি একাত্মতা প্রকাশ করেছে এবং তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © প্রকাশক কতৃক সর্বস্বত্ব সংরক্ষিত -২০২২