1. admin@dainikmanobadhikarsangbad.com : admin :
মনিপুরের ননিতে রেলওয়ে নির্মান কাজ করার সময় ভূমিধ্বসে মৃত্যু হয়েছে ১৮,জওয়ানের, নিখোঁজ ৫৫,জন। - দৈনিক মানবাধিকার সংবাদ
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ| ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| শনিবার| রাত ২:২৩|

মনিপুরের ননিতে রেলওয়ে নির্মান কাজ করার সময় ভূমিধ্বসে মৃত্যু হয়েছে ১৮,জওয়ানের, নিখোঁজ ৫৫,জন।

মনোয়ার ইমাম ::খবর কলকাতাঃ
  • Update Time : সোমবার, জুলাই ৪, ২০২২,
  • 421 Time View

গতকাল থেকে আজ পর্যন্ত ভারতের পূর্ব রাজ্যের মনিপুরের ননিতে টুটুল এলাকায় একটি রেলওয়ে নির্মাণ কাজ করার সময় ভয়াবহ ভূমিধ্বসে মৃত্যু হয়েছে মোট ১৮,জন, ভারতের সামরিক বাহিনীর সদস্যদের।

এরা বেশিভাগ টেরিটোরিয়াল বাহিনীর সদস্য। মৃত আই ডি বি আই জওয়ানদের মধ্যে পশ্চিম বাংলার দার্জিলিং জেলার মোট নয়জন জওয়ান রয়েছে। এখনো পর্যন্ত নিখোঁজ জওয়ান রয়েছে প্রায় ৫৫,জন।

তাদের কে উদ্ধার করতে ভারতের সামরিক বাহিনীর সদস্যরা হেলিকপ্টার এবং খচ্চরের সাহায্য নিতে হচ্ছে। উদ্ধার কাজে নেমে পড়েছে ভারতের সামরিক বাহিনীর সদস্যদের পাশাপাশি প্রকৃতিক দুর্যোগ ব্যবস্থাপনা মোকাবেলা বাহিনীর সদস্যদের। হাত লাগিয়েছেন স্হানীয় বাসিন্দারা। এই ভয়াবহ ভূমিধ্বসে মৃত্যু জওয়ানদের প্রতি গভীর শোক প্রকাশ করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিঙ ও কেন্দ্রীয় সরাস্ট্র মন্ত্রী অমিত শাহ। এবং পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গভীর শোক প্রকাশ করেন। তিনি মৃত সামরিক বাহিনীর সদস্যদের পরিবারদের ৫,লক্ষ, টাকা করে দেবেন বলে জানিয়েছেন। সাথে সাথে তাদের পরিবারের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন। এই মর্মান্তিক মৃত্যু র ঘটায় গভীর শোক প্রকাশ করেন ভারতের জাতীয় কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধী ও ভারতের লোকসভার বিরোধী দলের নেতা শ্রী অধীর চৌধুরী এবং পশ্চিম বাংলার বিরোধী দলের নেতা শুভেন্দু অধিকারী। মৃতদেহ উদ্ধার করে ফিরিয়ে আনার জন্য সবধরনের সহায়তা করছে পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।এখনো পর্যন্ত ভূমিধ্বসে নিচে থেকে মৃতদেহ উদ্ধার করছে ভারতের সামরিক বাহিনীর সদস্যরা।যুদ্ধ কালীন তৎপরতায় উদ্ধার কাজ করে যাচ্ছে সামরিক বাহিনীরসদস্যরা।।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © প্রকাশক কতৃক সর্বস্বত্ব সংরক্ষিত -২০২২

You cannot copy content of this page