1. admin@dainikmanobadhikarsangbad.com : admin :
রেলের নতুন অ্যাপে বিনামূল্যে টিকিট পেলেন যাত্রী! - দৈনিক মানবাধিকার সংবাদ
২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ| ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ| শরৎকাল| সোমবার| রাত ৮:৪৯|
শিরোনামঃ
মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান প্রদর্শন করা আমাদের সকলের দায়িত্ব : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী তালা নব নির্মিত অফিসার্সক্লাব উদ্বোধন করলেন এমপি মুস্তফা লুৎফুল্লাহ তালায় ১৯৪ পূজা মন্ডপে সরকারি অনুদান বিতরণ প্রতি মন্ডপে থাকছে সিসি ক্যামেরা! দুর্গাপূজায় নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ কর্মকর্তাদের প্রতি নির্দেশ আইজিপির সেনাবাহিনীর বহরে যুক্ত হলো দ্বিতীয় Casa C-295W ট্রান্সপোর্ট এয়ারক্রাফট। পঞ্চগড়ে নৌকা ডুবে নারী-শিশুসহ ২৪ জনের মৃত্যু পাবনা জেলা গোয়েন্দা শাখার অভিযানে জেলার শীর্ষ মাদক সম্রাট শিমুল হোসেন বাপ্পি কে ৪,৫০০ পিচ ইয়াবা ট্যাবলেট সহ গ্রেফতার। শাহজাদপুরে কোরআন শিক্ষা দিতে গিয়ে গৃহবধূর সাথে আপত্তিকর অবস্থায় আটক মসজিদের ইমাম পাইকগাছায় আইনজীবী মোহতাছিম বিল্লাহর বাসা থেকে ১১ বছরের কন্যাসহ আটক ০৭ গাজাঁ সেবনের অপরাধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় ৩ব্যক্তিকে কারাদণ্ড

রেলের নতুন অ্যাপে বিনামূল্যে টিকিট পেলেন যাত্রী!

নিউজ ডেস্কঃ
  • Update Time : বৃহস্পতিবার, মার্চ ৩১, ২০২২,
  • 170 Time View

জামালপুরে রেলওয়ের নতুন অ্যাপের কারিশমায় বিনামূল্যে ট্রেনের টিকেট পেয়েছেন দুই যাত্রী। এ বিষয়ে শাহরিয়ার আবির (২২) নামে এক তরুণ বিষয়টি নিয়ে উল্লাস প্রকাশ করে ফেসবুকে পোস্ট দিতেই তা ভাইরাল হয়ে যায়। এমন আরও একটি টিকিটের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে এরইমধ্যে ছড়িয়ে পড়েছে।

টিকিট ক্রেতা শাহরিয়ার আবিরের সঙ্গে কথা বলে জানা যায়, তিনি রাজধানীর সাভারের ন্যাশনাল ইনস্টিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড রিসার্চের শিক্ষার্থী। তার বাড়ি ময়মনসিংহ শহরে। সোমবার (২৮ মার্চ) রেলওয়ে সময় ২৩.২৭ মিনিটে তার নিকটাত্মীয়ের জন্য জামালপুর থেকে ঢাকাগামী জামালপুর এক্সপ্রেস ট্রেনের জন্য অনলাইন থেকে একটি টিকিট কাটেন। যার সরকারি মূল্য ভ্যাটসহ ৩৮৬ টাকা (অনলাইন সার্ভিস চার্জসহ ৪০৬ টাকা)। টিকিট কাটার পরই তিনি দেখতে পান তার বিকাশ অ্যাকাউন্ট থেকে কোনো টাকাই কাটা হয়নি। কিন্তু যথারীতি তার নামে একটি আসনও (স্নিগ্ধা খ বগি আসন ২৮, টিকিট নম্বর ডিএইচকে-০০০২০৫৫৭) বরাদ্দ হয়ে যায়। এছাড়া টিকিটটি তিনি জামালপুর স্টেশন থেকে ক্রয় করার জন্য অনলাইনের অপশন সিলেক্ট করলেও তাকে বরাদ্দ দেওয়া হয় সরিষাবাড়ী উপজেলার তারাকান্দি স্টেশন থেকে। অথচ নিয়মানুযায়ী রেল কর্তৃপক্ষ অনলাইনে তারাকান্দি রেল স্টেশনে এর আগে কোনো টিকিটই বরাদ্দ রাখেনি।
অপরদিকে একই ট্রেনের একই বগিতে মো. ইমরান হোসেন সোহান নামে আরও এক যাত্রী অনলাইনে টিকিট কাটলে বিকাশ থেকে মাত্র ২০ টাকা কাটা হয়। যার টিকিট নম্বর ‘এসএসআই ০০০০১৩৬৬’।

এ বিষয়ে সরিষাবাড়ী রেলওয়ে স্টেশন মাস্টার আবুল কালাম হাওলাদার জাগো নিউজকে বলেন, সফটওয়্যারের তথ্যগত ভুলের কারণে এমনটি হতে পারে, বিষয়টি আমিও জেনেছি। বিষয়টি জানার সঙ্গে সঙ্গে আমার ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানিয়েছি। সারাদেশেই কিছুকিছু জায়গায় এমন অভিযোগ পাওয়া যাচ্ছে।
গত ২৬ মার্চ রেল কর্তৃপক্ষ অনলাইন টিকিট ব্যবস্থাপনার জন্য সেবাদাতা প্রতিষ্ঠান ‘সহজ ডটকম’কে দায়িত্ব দেয়। এটি আগে ছিল কম্পিউটার নেটওয়ার্ক সিস্টেমের (সিএনএস) ব্যবস্থাপনায়। রেলের এই কর্মকর্তা আরও বলেন, একটি সফটওয়্যার ডেভেলপমেন্ট করতে বেশকিছু সময় লাগে। তাই পুরোপুরি সেবা নিশ্চিত হতে কিছুটা সময় লাগবে।

তবে এমন টিকিট যারা কিনেছেন তারা ওই টিকিট দিয়ে ট্রেনে যাত্রা করতে পারবেন না বলেও তিনি জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © প্রকাশক কতৃক সর্বস্বত্ব সংরক্ষিত -২০২২