1. admin@dainikmanobadhikarsangbad.com : admin :
সুন্দরবনের বাঘ,বিধবাদের মাঝে শীতবস্ত্র বিতরণ করলেন পুনাক সভানেত্রী জীশান মীর্জা - দৈনিক মানবাধিকার সংবাদ
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ| ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| বৃহস্পতিবার| রাত ৩:২১|

সুন্দরবনের বাঘ,বিধবাদের মাঝে শীতবস্ত্র বিতরণ করলেন পুনাক সভানেত্রী জীশান মীর্জা

নিজস্ব প্রতিনিধিঃ
  • Update Time : রবিবার, জানুয়ারি ৯, ২০২২,
  • 494 Time View

সুন্দরবন সংলগ্ন সাতক্ষীরার শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জের টাইগার পয়েন্ট চত্বরে বাঘ বিধবা নারীদের খাদ্যসামগ্রী ও শীতবস্ত্র বিতরণ করেছে পুলিশ নারী কল্যাণ সমিতি-পুনাক। রোববার পুনাক সভানেত্রী ও পুলিশ মহাপরিদর্শকের স্ত্রী জীশান মীর্জা উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

জেলা ‘পুনাক’ সভানেত্রী নাদিয়া আফরোজের সভাপতিত্বে অনুষ্ঠিত খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন, সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান। এ সময় সেখানে আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত ডিআইজি রখফার সুলতানা খানম, পুনাকের সহ-সভানেত্রী নাসিমা আমিন, দিলরুবা খুরশীদ, ফারজানা জামিল, ফরজানা কবির, পুনক নেত্রী তৌহিদা ইসলাম নুপুর, ওয়াহিদা ওয়াহাব, স্বাস্থ্যবিষয়ক সম্পাদিকা প্রথমা রহমান সিদ্দিকী, উৎপাদন ও বিপনন সম্পাদিকা সৈয়দা মেহর আফরোজ প্রমুখ।

এর আগে তিনি সুন্দরবন সংলগ্ন দাতিনাখালী এলাকায় সুপেয় পানির জন্য গভীর নলকুপ উদ্বোধন ও বৃক্ষরোপন করেন। পরে তিনি সদ্য উদ্বোধনকৃত জেলা পুলিশের রিভারভিউঘাট পরিদর্শন করেন।

এসময় জীশান মীর্জা বলেন, পুলিশ এবং পুনাক একই সূত্রে গাথা। ১৯৮৬ সালের ৭ মার্চ পুনাক প্রতিষ্ঠার পর থেকে আজও মানবতার সেবায় কাজ করে যাচ্ছে সংগঠনটি। পুনাক পুলিশের পারিবারিক সংগঠনে হলেও বিভিন্ন সময়ে অসুস্থ্য ও অসহায় মানুষের সাহায্য সহযোগিতা করে যাচ্ছে। সুন্দরবন এলাকায় বসবাসরত অগনিত বাঘবিধবাদের আয়বর্ধক কর্মসংস্থান, তাদেরকে আর্থিক ও অন্যান্য সহায়তা প্রদান এবং সুপেয় পানির ব্যবস্থা করার উদ্যোগ নিয়েছে পুনাক। উপকূলীয় এলাকায় গর্ভধারিনী মায়েদের সন্তান প্রসবের সহায়তার জন্য সেখানে ৩০ ধাত্রীর মাঝে চিকিৎসা উপকরণ সামগ্রী বিতরণ করা হয়েছে। একইসাথে সুন্দরবনের মধু এবং কেওড়ার আচার তৈরীর মাধ্যমে নারীদের কর্মসংস্থানেরও ব্যবস্থা করা হবে বলে তিনি আরো জানান।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © প্রকাশক কতৃক সর্বস্বত্ব সংরক্ষিত -২০২২

You cannot copy content of this page