1. admin@dainikmanobadhikarsangbad.com : admin :
১০০ টাকা তুলে ২৬ টাকার বদলে অ্যাকাউন্টে দিনমজুর দেখলেন আড়াই কোটি - দৈনিক মানবাধিকার সংবাদ
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ| ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| বুধবার| ভোর ৫:৩৭|

১০০ টাকা তুলে ২৬ টাকার বদলে অ্যাকাউন্টে দিনমজুর দেখলেন আড়াই কোটি

নিউজ ডেস্কঃ
  • Update Time : শুক্রবার, আগস্ট ৫, ২০২২,
  • 436 Time View

ইটভাটায় ঘাম-রক্ত ঝরিয়ে কাজ করে সংসার চালান দিনমজুর বিহারিলাল। তার ব্যাংক অ্যাকাউন্টে জমা ছিল ১২৬ টাকা। বিশেষ প্রয়োজনে তিনি ১০০ টাকা তুলতেই মোবাইলে ব্যাংকের এসএমএস দেখে রীতিমতো ভিমড়ি খান তিনি। এসএমএসে অ্যাকাউন্টে জমা অর্থ দেখাচ্ছিল ২ কোটি ৭০ লাখ টাকা।

ভারতের উত্তরপ্রদেশের কনৌজের একটি ব্যাংকে ঘটনাটি ঘটেছে।

আনন্দবাজার পত্রিকার অনলাইনের খবরে বলা হয়, টাকা তোলার পর ব্যাংকে দাঁড়িয়ে ভালো করে এসএমএসটা পড়েন বিহারিলাল। ঠিক দেখছেন তো? না কি কোথাও তার ভুল হচ্ছে? বিপুল টাকা তাঁর অ্যাকাউন্টে কি আদৌ আছে? এসব প্রশ্নের উত্তর খুঁজতে তিনি ব্যাংককর্মীকে অ্যাকাউন্ট বই দেন যাতে সঠিক তথ্য পান। ব্যাংক কর্মী বিহারিলালের অ্যাকাউন্ট দেখে জানান, ২ কোটি ৭০ লাখ টাকা আছে। তিন তিন বার অ্যাকাউন্ট পরীক্ষা করে দেখা হয়, প্রতিবারই টাকার একই অঙ্ক দেখাচ্ছিল।

দ্বন্দ্বে পড়ে যান বিহারিলাল। তাই ব্যাংককর্মীকে আবার অ্যাকাউন্ট পরীক্ষা করে দেখতে অনুরোধ করেন তিনি। এবার ব্যাংককর্মী প্রমাণ হিসেবে বিহারিলালের হাতে অ্যাকাউন্ট স্টেটমেন্ট ধরিয়ে দেন।

সেই স্টেটমেন্ট দেখে কিছুটা আশ্বস্ত হন বিহারিলাল। তবে মনের মধ্যে কোথাও একটা খচখচানি ছিলই। কেননা এত টাকা কেউ তাকে দেবেন না। যাই হোক, একটু সুখের মুহূর্তকে সঙ্গে করেই বাড়ির দিকে হাঁটা দেন বিহারিলাল। বাড়ি পৌঁছাতেই তার কাছে ফোন আসে। বলা হয়, মাফ করবেন, আপনার অ্যাকাউন্টে মাত্র ১২৬ টাকা আছে।

ক্ষণিকের জন্য হলেও বিহারিলাল যে আড়াই কোটি টাকার মালিক হয়েছিলেন, তাতেই খুশি তিনি।

ব্যাংকের শীর্ষ কর্মকর্তা অভিষেক সিন্‌হা জানান, ব্যাংকের প্রযুক্তিগত কোনো ভুলেই এমনটা হয়েছে। বিষয়টি নজরে আসার পর ঐ ব্যক্তির অ্যাকাউন্ট ক্ষণিকের জন্য বাজেয়াপ্ত করা হয়। তবে তার অ্যাকাউন্টে ১২৬ টাকাই ছিল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © প্রকাশক কতৃক সর্বস্বত্ব সংরক্ষিত -২০২২

You cannot copy content of this page